« নীড়পাতা | হাইকিং - চমকে ভরা পিকাচু পিক (১) » | ব্রংক্স চিড়িয়াখানা - নিউইর্য়ক » | মেট্রোপলিটন মিউজিয়াম অফ আর্ট - নিউইর্য়ক » | মাদাম তুসোর জাদুঘর - নিউইয়র্ক » | স্যান দিয়েগোর রিক্সা » | স্যান দিয়েগো সমুদ্র দর্শন » | সিক্স ফ্ল্যাগস: লস অ্যানজেলস » | স্প্রীং ব্রেক » | নিউইর্য়কের রিক্সা » | ভ্রমন বিষয়ক ব্লগ »

হাইকিং - চমকে ভরা পিকাচু পিক (২)


ছবি ১: হান্টার ট্রেইলের শুরুতে সাইনবোর্ড

আমরা পিকাচু পিক পাকের্ পৌছে রেজিষ্ট্রেশন করে নিলাম। তার পর হল হাইকিং এর পালা। ততক্ষনে ১২ টা বেজে গ্যাছে। আমাদের লক্ষ্য ছিল হান্টার ট্রেইল (ছবি - ১) নামের একটা ট্রেইল। আমাদের কারোরই কোন আইডিয়া ছিল না এব্যাপারে। যে ছেলেটার উদ্দেশ্যে এই ভ্রমন, সেই নীলেশই ঠিক করেছিল এই ট্রেইলটা - কারন এই ট্রেইলটা নাকি মোস্ট এডভেঞ্চারাস। কিছুটা বর্ণনা পাবেন এখানে


ছবি ২: "ঐ ওখানে উঠব আমরা! :o"

যাই হোক, পুরো ট্রেইলটা দুই মাইলের মতো, আর উচ্চতা হাজার দুয়েক ফিট। আমার কাছে যদিও উচ্চতা তিন হাজারের মত লেগেছে! উঠা শুরু করলাম আমরা। আমার বউ এতক্ষন পর বুঝতে পেরেছে আমার প্ল্যান কি! (ছবি - ২) তখনও কিন্তু সে ঘাবড়ে যায়নি। আপাত দৃষ্টিতে বেশ সরল সোজা পাহাড়ই মনে হচ্ছিল এটাকে।

তবে ক্রমশ কঠিন হচ্ছিল ট্রেইলটা। মাঝে মাঝে পাথরে গেঁথে রাখা স্টিলের দড়ি বেয়ে উঠতে হচ্ছিল। আর সেই সঙ্গে শুনতে হচ্ছিল বৌ এর গজগজানি। :)


ছবি ৩: "আমরা এতখানি উপরে এসেছি? :p"


ছবি ৪: আমরা, চাতালের মত জায়গাটার কাছে।

ঘন্টাদুয়েকের মত চলার পর একটা বিরাট রক ফমের্শনের মত জায়গায় পৌছলাম আমরা। (ছবি - ৩, ৪) আমরা ভাবলাম বুঝি বেশী বাকি নেই আর। যারা নেমে আসছিল তারা ভয় দেখাচ্ছিল, সামনের অংশটা নাকি বিপদজ্জনক। আমরা ভাবছিলাম আরে ছোহ কি আর হবে। তখন কে জানে কি অপেক্ষা করছে আমাদের সামনে!

(চলবে...)

(প্রথম প্রকাশ: সামহোয়্যার ইন ব্লগ ২০০৬-০৫-০৮)

Labels:

আমার সর্ম্পকে

  • আমি
  • বর্তমানে আছি
আমার প্রোফাইল